বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সভাপতি হলেন বিশিষ্ট ব্যবসায়ী ও দানবীর শফিউল্লাহ আল মুনির

বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সভাপতি হলেন বিশিষ্ট ব্যবসায়ী ও দানবীর শফিউল্লাহ আল মুনির। বৃহস্পতিবার (১০ মে) ২০১৮ রাষ্ট্রপতির আদেশক্রমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সভাপতি হিসেবে শফিউল্লাহ আল মুনিরের নাম প্রকাশ করেন।

উপ-সচিব সরদার মো: শোয়েব স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, জাতীয় ক্রীড়া পরিষদ আইন ১৯৭৪ (হালনাগাদ সংশোধিত) এর ২০ ধারার প্রদত্ত ক্ষমতা বলে সরকার কর্তৃক বিশিষ্ট ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক শফিউল্লাহ আল মুনিরকে বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সভাপতি পদে নিয়োগ প্রদান করা হলো।

এরআগে বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সভাপতি পদে অনেক দিন ছিলেন মিজানুর রহমান মানু। সুপরিচিত ইনডেক্স গ্রুপের কর্নধার শফিউল্লাহ আল মুনির সাইক্লিং ফেডারেশনের সভাপতি হওয়ার আগে তিনি দেশের বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের সাথে যুক্ত রয়েছেন।

বর্তমানে তিনি বাংলাদেশ আরচারী ফেডারেশনের সহ-সভাপতি এছাড়া বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের এ্যাডহক কমিটিতে রয়েছেন সহ-সভাপতি পদে। বাংলাদেশ হকি ফেডারেশনেরও তিনি ছিলেন সহ-সভাপতি। এসবের বাইরে গত ২০১৭ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত হয় এশিয়া কাপ হকির শেষে দেশের জন্য অন্যন্য এক সুনাম বয়ে আনেন এ দক্ষ সংগঠক।

চ্যাম্পিয়নশিপ শেষে রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে আনুষ্ঠানিকভাবে এশিয়ান হকি ফেডারেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা তাইয়াব ইকরাম এশিয়ান হকি ফেডারেশনের ইভেন্ট স্ট্র্যাটেজি অ্যান্ড ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ হকি ফেডারেশনের সাবেক এ সহ-সভাপতি শফিউল্লাহ আল মুনিরের নাম ঘোষণা করেন।

প্রথম বাংলাদেশি হিসেবে মর্যাদাপূর্ণ এ পদে নির্বাচিত হওয়ায় সে সময় ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, উপমন্ত্রী আরিফ খান জয় সহ অভিনন্দন জানিয়েছেন দেশের ক্রীড়া সংগঠকরা। দেশের ক্রীড়াঙ্গনের স্বনামধন্য এ সংগঠক গত ছয় বছরের বেশি সময় হকির উন্নয়নে কাজ করেছেন।

দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান ইনডেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শফিউল্লাহ আল মুনির ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের স্থায়ী সদস্য ও হকি কমিটির চেয়ারম্যান, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অন্যতম পৃষ্ঠপোষক।

এছাড়া ঢাকা ওয়ারী, ভিক্টোরিয়া স্পোর্টিং, বাংলাদেশ স্পোর্টিং, ঢাকা ওয়ান্ডার্স ক্লাবের হকি কমিটির চেয়ারম্যান ও পৃষ্ঠপোষক। পাশাপাশি বিভিন্ন সময়ে ক্রীড়া ফেডারেশন গুলোকে পৃষ্ঠপোষকতা করে আসছেন।

দেশের খেলাধুলায় অবদান রাখার বাইরেও শফিউল্লাহ আল মুনিরের আরেকটি পরিচয় আছে। তা হলো আগামী জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৫ (সদর) আসনে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন পীরজাদা শফিউল্লাহ আল মুনির।

Leave a Reply